রবিউল হক মিল্লাত কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকার সাধারণ সম্পাদক নির্বাচিত

BOSS.jpg

বিশেষ প্রতিবেদক ::

কোম্পানীগঞ্জ উপজেলার চরপার্বতী নিবাসী ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রবিউল হক মিল্লাত কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। গত ১৬ অক্টোবর কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকার প্রতিষ্ঠা বার্ষিকী ও সাধারণ সভায় সর্বসম্মতি ক্রমে সমিতির ২০২১-২৩ কার্যকরি কমিটি ঘোষণা করা হয়।

এসময় কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকার প্রতিষ্ঠাতা মোহাম্মদ মকছুদের রহমান মানিককে সভাপতি ও সমিতির আজীবন ও দাতা সদস্য মোঃ রবিউল হক মিল্লাতকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব ফরহাদ হোসেন ভূঁইয়া মুকুলের সভাপতিত্বে ও সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আহ্বায়ক মোহাম্মদ মকছুদের রহমান মানিক-এর সঞ্চালনায় সাধারণ সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিতে মোহাম্মদ মকছুদের রহমান মানিককে সভাপতি ও মোঃ রবিউল হক মিল্লাতকে সাধারণ সম্পাদক করে মোট ২৭ সদস্যের কার্যকরি কমিটির ঘোষণা করা হয়। কমিটির কয়েকটি শূণ্য পদ পূরণের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদককে দায়িত্ব দেয়া হয়। আগামী কয়েকদিনের মধ্যে ২৭ জনের পূর্ণাঙ্গ কমিটি করে পরিচিতি সভার আয়োজন করবে তারা।

২০১৬ সালের ১৬ অক্টোবরে বিশিষ্ট সংগঠক সাংবাদিক মোহাম্মদ মকছুদের রহমান মানিক-এর অনেকটা একক প্রচেষ্টায় বিগত সময়ে কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকা আঞ্চলিক উন্নয়নে বেশ কিছু কাজ করেছে। ঢাকাস্থ কোম্পানীগঞ্জবাসীদের কল্যাণে কোম্পানীগঞ্জবাসীর সুখে দূঃখে পাশে থাকতে চাই এই শ্লোগান নিয়ে কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকার আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। সে সময়ে ফরহাদ হোসেন ভূঁইয়া মুকুলকে সভাপতি ও বিশিষ্ট সংগঠক সাংবাদিক মোহাম্মদ মকছুদের রহমান মানিককে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্যের কার্যকরি কমিটি নিয়ে সে দিনের সেই পথ চলা ২০২১ সালের ১৬ অক্টোবর ৬ষ্ঠবর্ষে পদার্পণ করলো।

মোঃ রবিউল হক কোম্পানীগঞ্জের একজন কৃতি সন্তান। তিনি  ১নং সিরাজপুর ইউনিয়নের মানিকপুর এলাকার পরিচিত মুখ আতাউল হক সাহেবের বড় ছেলে। তিনি ১৯৯১ সালে মানিকপুর উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে সরকারী মুজিব কলেজে ভর্তি হয়ে ১৯৯৩ সালে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। পরে ১৯৯৫ সালে ফেনী সরকারী কলেজ থেকে ডিগ্রী অর্জন করেন। এরপর নোয়াখালী ল কলেজে আইন পেশায় পড়া লেখা শুরু করেন। এসময় তিনি ১৯৯৬ সালে বসুরহাটে ব্যবসা শুরু করেন। পরে ২০০৬ সালে ব্যবসার প্রসারের লক্ষে ঢাকা চলে আসেন।
২০০৬ সালে ঢাকায় মেঘনা এয়ার ওভারসীজ নামে ট্রাভেল ব্যবসা এবং মিলিনিয়াম ওভারসীজ নামে রিক্রুটিং লাইসেন্স নিয়ে ব্যবসা প্রসার করেন। আজ তিনি বিশাল ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। বর্তমানে রিক্রুটিং এজেন্সি, হজ্জ আয়েটার পাশাপাশি ওয়াফি অটো মিউজিয়াম নামে জাপান থেকে মোটর গাড়ী আমদানীর ব্যবসা করছেন। বর্তমানে গাড়ীর ব্যবসায় বেশ ভালো করছেন।

এ ছাড়াও তিনি উন্নত বিশ্বের মতো বাংলাদেশেও ৬ বছর থেকে ১৮ বছরের শিশু কিশোরদের জন্য এভাকাস ব্রেন জীম আমেরিকার একটা প্রতিষ্ঠানের বাংলাদেশে শাখা খুলে বাচ্চাদের মানসিক ডেভেলবমেন্টের কাজ করছেন। আমেরিকার এই প্রতিষ্ঠান এভাকাস ব্রেন জীম বাংলাদেশে সাপ্তাহে ২দিন অনলাইন ক্লাশ করছে। এভাকাস ব্রেন জীম বাংলাদেশের এই শাখায় বর্তমানে সহস্রাধিক শিশু কিশোর ব্রেন জীম করছে।
মোঃ রবিউল হক মিল্লাত ২০১৬ সালে কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকা প্রতিষ্ঠার সময় থেকে ঢাকাস্থ কোম্পানীগঞ্জবাসীদের কল্যাণে কোম্পানীগঞ্জবাসীর সুখে দূঃখে পাশে থাকতে চাই এই শ্লোগানে উদ্বুদ্ধ হয়ে কোম্পানীগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি-ঢাকার সাথে আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। পরে আজীবন সদস্য এবং সমিতির দাতা সদস্য হন। এরপর থেকে সমিতির সকল আয়োজনে মানসিক, শারিরিক ও অর্থনৈতিকভাবে অংশ গ্রহণ করেন নিয়মিতভাবে।

একজন নিরব সমাজসেবকের ভূমিকা পালন করছেন মোঃ রবিউল হক মিল্লাত। কোম্পানীগঞ্জের মানিকপুরের যুবজাগরণী সংঘ থেকে সামাজিক সংগঠনে নাম লেখান মোঃ রবিউল হক মিল্লাত। এরপর ব্যবসার আয় থেকে ধর্মীয় হিসাব মতে দান-অনুদান করছেন নিয়মিত। এলাকার স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসাসহ সকল মানবিককাজে নিরবে কাজ করেছেন। প্রচারবিমুখ মোঃ রবিউল হক মিল্লাত প্রতিনিয়ত কন্যা দায়গ্রস্ত পিতার আশার আলো, অভাবগ্রস্ত মানুষদের পাশে থেকেছেন সবসময়। এবার স্বইচ্ছায় দায়িত্ব নিয়েছেন কোম্পানীগঞ্জবাসীর আর্থ-সামাজিক উন্নয়নে নিজের সামর্থকে কাজে লাগাতে।

scroll to top